শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ



সিলেট মহানগর বিএনপি নেতা বদরুজ্জামান সেলিম কারাগারে



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রোববার সকালে বদরুজ্জামান সেলিম সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। তবে আদালতের বিচারক এ কিউ এম নাসির উদ্দিন জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে এমরান আহমদ বলেন, ২০১৮ সালের একটি রাজনৈতিক মামলায় সেলিম বেশ কিছুদিন ধরে জামিনে ছিলেন। ওই মামলায় সম্প্রতি তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। সেলিম বিদেশে চিকিৎসা করাতে গিয়েছিলেন। দেশে ফেরার পর আজ সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। তবে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। কোনো সম্পৃক্ততা না থাকলেও গায়েবি মামলায় সেলিমকে ওই মামলায় আসামি করা হয়েছিল বলে দাবি করেন তিনি।

বদরুজ্জামান সেলিমের আইনজীবী মো. আল আসলাম মুমিন বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের প্রচারণায় বাধা দেওয়ার ঘটনা ও বিস্ফোরক আইনে হওয়া মামলায় বদরুজ্জামান সেলিম জামিনে ছিলেন। তবে আদালতের নির্দেশনা অনুযায়ী তাঁকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্রঋণবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক বলেন, একই মামলায় তিনিও জামিনে আছেন। আজ তিনিও আদালতে হাজির হয়েছিলেন। বদরুজ্জামান সেলিম শারীরিকভাবে বেশ অসুস্থ, তাঁর হার্টে রিং পরানো হয়েছে। এসব চিকিৎসার জন্য সেলিম বিদেশে ছিলেন। তাই আদালতে হাজির হতে না পারায় সেলিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল।