মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় জাল দলিলে ভূমি নামজারি করতে গিয়ে যুবক কারাগারে



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা ভূমি অফিসে জাল দলিলে ভূমি নামজারীর অপচেষ্টাকালে আটক সিরাজুল ইসলাম শিরুল (৩২) নামে এক যুবকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় শিরুলকে আটক করে পুলিশে সোপর্দ করেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন। পরে উপজেলা ভূমি অফিসের নাজির স্বরূপানন্দ চক্রবর্তী বাদী হয়ে শিরুলের নামে মামলা করেন। শিরুল বড়লেখা উপজেলার গাংকুল গ্রামের আলিম উদ্দিনের ছেলে।

বড়লেখার সহকারী কশিমনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন জানান, বুধবার বিকেলে নামজারী কেসের আবেদনকারীর প্রতিনিধি হিসেবে সিরাজুল ইসলাম শিরুল অবিকল নকল দলিল দাখিল করেন। যেখানে মূল দলিলে জমির পরিমাণ ১ দশমিক ২৮ একর। কিন্তু অবিকল নকলে ১ দশমিক ৫০ একর। সংশ্লিষ্ট দলিল সাব-রেজিষ্ট্রার অফিসে যাচাইকালে তথ্যের মিল পাওয়া যায়নি। পূর্বেও একই দলিলে আবেদন করায় তা যাচাই করে বাতিল করা হয়। পরে শিরুলকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে বড়লেখা থানার উপ পরিদর্শক (এসআই) মো. জাহেদ আহমেদ বৃহস্পতিবার বিকেলে বলেন, আটক শিরুলকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।