শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় নোংরা পরিবেশে মিষ্টি তৈরী, লক্ষী ও জনতাকে লাখ টাকা জরিমানা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবদেক:: মৌলভীবাজারের বড়লেখায় দুটি মিষ্টির তৈরির কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি করে বিক্রির অভিযোগে লক্ষী মিষ্টি ঘর ও জনতা মিষ্টি ঘরকে এই জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে বড়লেখা পৌরসভার হাটবন্দ এলাকার দুটি কারখানায় এই অভিযান চালানো হয়। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। অভিযানে থানা পুলিশ সহযোগিতা করেছে।

আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে লক্ষী মিষ্টি ঘর ও জনতা মিষ্টি ঘর তাদের নিজস্ব কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি করে বাজারে বিক্রি করছিল। সোমবার (১৪ নভেম্বর) দুপুরে দুটি কারখানায় অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় তিনি দেখতে পান অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কারখানা দুটিতে মিষ্টি তৈরি করা হচ্ছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় লক্ষী মিষ্টি ঘরের স্বত্বাধিকারী বিকাশ পালকে ৫০ হাজার এবং জনতা মিষ্টি ঘরের স্বত্বাধিকারীর পক্ষে পাপন পালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন সোমবার বিকেলে বলেন, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি জাতীয় খাদ্য তৈরি করে বিক্রির অভিযোগে লক্ষী মিষ্টি ঘর ও জনতা মিষ্টি ঘরকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটিকে মানসম্মত পরিবেশ ছাড়া মিষ্টি জাতীয় খাদ্য সামগ্রী উৎপাদন বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।