শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বিএনপি নেতা খুন: সিলেটে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: সিলেট নগরীর আম্বরখানা বড়বাজার এলাকায় ছুরিকাঘাতে খুন হয়েছেন বিএনপি নেতা আ ফ ম কামাল। রোববার রাত সাড়ে ৮টার দিকে নিজ গাড়িতে বসা অবস্থায় দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আ ফ ম কামাল সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও সিলেট ল কলেজের সাবেক জিএস। তাকে কি কারণে কারা খুন করেছে তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ ও বিএনপি নেতারা। নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা কামালের গ্রামের বাড়ি সদর উপজেলার আলীনগর গ্রামে।

সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল

তবে সম্প্রতি ছাত্রলীগের কর্মীদের সঙ্গে কামালের ঝামেলা হয়েছিল। সেই বিরোধ থেকে তাকে খুনের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী। তিনি বলেন, আম্বরখানায় কিছুদিন আগে কামালসহ স্থানীয় ব্যবসায়ীদের ঝামেলা হয়।

এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাত সাড়ে ১০টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় বিক্ষোভ করে বিএনপি নেতাকর্মীরা। সেখান থেকে একটি মিছিল রিকাবিবাজার মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। একই সময় রিকাবিবাজার থেকে আম্বরখানা পর্যন্ত আরেকটি মিছিল বের হয়। এ সময় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে তারা।

এসএমপির বিমানবন্দর থানার ওসি খান মোহাম্মাদ মাইনুল জাকির জানিয়েছেন, হত্যার কারণ জানা যায়নি। পুলিশ চেষ্টা করছে খুনিদের চিহ্নিত করতে। ইলেক্ট্রিক সাপ্লাই রোডের আম্বরখানা বড় বাজার এলাকায় বিএনপি নেতা কামাল নিজের প্রাইভেটকার পার্কিং করে চালকের আসনেই বসা ছিলেন। তিনি সর্বশেষ জেলা বিএনপির কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দেন।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল জানান, হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার না করা হলে আমরা আন্দোলনে নামব।