শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় রাতের আঁধারে সড়কের পাশে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় রাতের আঁধারে সড়কের পাশে নির্মিত একটি অবৈধভাবে স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (০৬ নভেম্বর) বেলা দুইটা পৌরশহরের উত্তর চৌমহনী এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন।

সংশ্লিষ্ট ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে মৌলভীবাজার-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করে বড়লেখা উপজেলা প্রশাসন। উচ্ছেদের পরও শনিবার (০৫ নভেম্বর) রাতের আঁধারে জালাল উদ্দিন, আব্দুল আহাদ ও আলাউদ্দিন গংরা বড়লেখা পৌরশহরের উত্তর চৌমহনী এলাকায় মাইক্রোবাস ও লাইটেস স্ট্যান্ড সমিতির ব্যানারে একটি স্থাপনা গড়ে তুলেন। এরপর স্থানীয়রা বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইনকে জানান। অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি রোববার (০৬ নভেম্বর) বেলা দুইটায় সেখানে অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত স্থাপনাটি গুড়িয়ে দেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন রোববার রাতে বলেন, সম্প্রতি সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। এরপরও কয়েকজন ব্যক্তি শনিবার রাতের অন্ধকারে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে মাইক্রোবাস ও লাইটেস স্ট্যান্ড সমিতির ব্যানারে একটি স্থাপনা নির্মাণ করেন। স্থানীয়দের কাছ থেকে জেনে স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে।