রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



প্রাথমিক শিক্ষা পদক-২০২২ : বড়লেখায় শ্রেষ্ঠ হলেন যারা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ প্রাথমিক শিক্ষা পদক-২০২২ ঘোষণা করেছে। মঙ্গলবার নীতিমালা অনুযায়ী শিক্ষকদের প্রত্যেক ক্যাটাগরিতে একজন পুরুষ শিক্ষক ও একজন নারী শিক্ষককে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে।

উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলেন-দাসেরবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পটল চন্দ্র দাস ও কাঞ্চনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা ফেরদৌসী।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন-তালিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমা বেগম ও মুড়াউল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকির হোসেন। ২০১৯ সালেও তিনি উপজেলা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন।

শ্রেষ্ঠ কাবশিক্ষক নির্বাচিত হলেন-গাজিটেকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল হক।

এদিকে উপজেলার ১৫১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শ্রেষ্ঠ বিদ্যালয় ও শ্রেষ্ঠ এসএমসি নির্বাচিত হয়েছে ষাটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়। এছাড়া উপজেলার শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী নির্বাচিত হয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন। সোয়েব আহমদ শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মীর আব্দুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক ঘোষণা করা হয়েছে। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিতদের জেলা পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য নামের তালিকা জেলা বাছাই কমিটিতে প্রেরণ করা হয়েছে।