রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



সিসিকের ১০৪০ কোটি ২০ লক্ষ ৪৩ হাজার টাকার বাজেট



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ২০২২-২০২৩ অর্থবছরে ১০৪০ কোটি ২০ লক্ষ ৪৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার দুপুর ১টার দিকে মহানগরীর আরামবাগস্থ আমানউল্লাহ কনভেনশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিসিক মেয়র এ বাজেট ঘোষণা করেন।

শুরুতেই তিনি বলেন- এটি সম্ভবত আমার পরিষদের শেষ বাজেট। মহানগরবাসীর সুযোগ-সুবিধা ও সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে এবার সর্বমোট ১০৪০ কোটি ২০ লক্ষ ৪৩ হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট প্রণয়ন করা হয়েছে।

বাজেট বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন- বন্যাকবলিত সিলেট অঞ্চল পরিদর্শন শেষে মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী স্বতঃফূর্তভাবে মেয়র তথা সিসিকের কর্মতৎপরতা নিয়ে প্রশংসাসূচক মন্তব্য করেছন। প্রধানমন্ত্রীর এই মন্তব্য নাগরিকসেবায় নিরবিচ্ছিন্নভাবে কর্মরত সিটি কর্পোরেশনের সবাইকে অনুপ্রাণিত করেছে।

বাজেট বক্তৃতায় মেয়র বলেন, সাম্প্রতিককালের আকস্মিক বন্যার কারণে সিলেট বিভাগের লাখ লাখ মানুষ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়েছেন। সিলেট মহানগরবাসীও এই অসহনীয় কষ্ট ও দুর্দশা থেকে পরিত্রাণ পাননি। এই দুর্ভোগ মহানগরবাসীর কাছে অসহনীয় হয়ে উঠেছে। যা থেকে পরিত্রাণের পথ আমাদের জরুরি ভিত্তিতে খুঁজতে হবে। এক্ষেত্রে বাস্তবতাকে স্বীকার করেই আমাদেরকে সমাধানের দিকে এগিয়ে যেতে হবে।