মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ



যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার সুমন ও সাংবাদিক মুনজেরকে সংবর্ধনা দিলো বড়লেখা সমিতি সিলেট



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: যুক্তরাজ্যে কর্মরত ব্যারিস্টার সালাহ উদ্দিন সুমন ও ইউকে-বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) রাতে `বড়লেখা সমিতি সিলেট’ নগরের পূর্ব জিন্দাবাজারে একটি হোটেলে এ সংবর্ধনা আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি প্রফেসর ডা. হেলাল উদ্দিন। সমিতির কোষাধ্যক্ষ সিনিয়র সাংবাদিক আবদুল কাদের তাপাদার এর পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন খ্যাতনামা সাহিত্যিক, প্রকাশক ও নাগরী ভাষা গবেষক মোস্তফা সেলিম।

তিনি তার বক্তব্যে বলেন, মানুষ যত বড় হয়, যত প্রসিদ্ধি লাভ করে ততই নিজের জন্মভূমির প্রতি তার অঙ্গিকার সুদৃঢ় হয়। জন্মভূমির মাটি ও মানুষের কল্যাণে কাজ করে যে অকৃত্রিম সুখানুভূতি পাওয়া যায় তা আর কিছুতেই পাওয়া যায় না।

সংবর্ধিত অতিথি ব্যারিস্টার সালাহ উদ্দিন সুমন বলেন, যুক্তরাজ্যে আইন পেশা চর্চার সুবাদে সেখানে বসবাসরত বড়লেখা, মৌলভীবাজার তথা সিলেট বিভাগের মানুষের সেবা করার সুযোগ হয় তার। এর মাধ্যমে জন্মভূমির ঋণ কিছুটা হলেও শোধ করার চেষ্টা করেন তিনি।

অপর সংবর্ধিত অতিথি সাংবাদিক মুনজের আহমদ চৌধুরী বলেন, দল-মতের ঊর্ধে ওঠে এলাকার উন্নয়নে সবার অভিন্ন লক্ষ্য থাকতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বড়লেখা সমিতি সিলেট-এর উপদেষ্টা ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট শহীদ আহমদ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার ব্যবস্থাপক গৌছ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী সাব্বির হোসেন খান, সমিতির সহ-সভাপতি সৈয়দ মহসিন হোসাইন, আব্দুর রহমান শাহীন, বেলাল উদ্দিন, দফতর সম্পাদক আতাউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুলফিকার তাজুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট খন্দকার সাইফুর রহমান রানা, ধর্ম বিষয়ক সম্পাদক কাজী জয়নুল ইসলাম মুনিম, কার্যকরি পরিষদ সদস্য আব্দুল হাছিব, সাহেদ হোসাইন, এডভোকেট রেদোয়ান আহমদ ও আব্দুর রব তাপাদার। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের সম্মননা ক্রেস্ট প্রদান করা হয়।