মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, দুই ব্যবসায়ীকে জরিমানা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নিষিদ্ধ ঘোষিত প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এসময় কারেন্ট জাল মজুদ ও বিক্রয়ের দায়ে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (০৬ আগস্ট) দুপুরে উপজেলার হাকালুকি হাওরপাড়ের তালিমপুর ইউনিয়নের কাননগো বাজারে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন।

অভিযানের সময় থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শনিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন উপজেলার হাকালুকি হাওরপাড়ের কাননগো বাজারের অভিযান চালান। এসময় অবৈধ কারেন্ট জাল বিক্রি ও দোকানে মজুদ রাখার অপরাধে মৎস রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর ৫ ধারায় কাননগো বাজারের ব্যবসায়ী আব্দুল মান্নানকে ১০ হাজার টাকা ও অপর ব্যবসায়ী আব্দুল মুকিতকে ৫ হাজার টাকা জরিমানা করা। এসময় তাদের দোকান থেকে প্রায় ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন শনিবার সন্ধ্যায় বলেন, কাননগো বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত প্রায় ১০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এসময় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। অভিযান শেষে জব্দ করা জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে।