বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ



বিয়ানীবাজার পৌর নির্বাচন: রাত পোহালেই ভোটযুদ্ধ



বিজ্ঞাপন

লাতু ডেস্ক:: রাত পোহালেই বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণের আনুষ্ঠানিকতা। বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এই কার্যক্রম। ইতিমধ্যে শেষ হয়েছে ভোট গ্রহণের সব প্রস্তুতি। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০ কেন্দ্রের সবকটিতেই এবার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সবধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় ইতিমধ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের পাশাপাশি নিয়োজিত থাকবে সাদা পোশাকধারী গোয়েন্দা সংস্থার সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে স্ট্রাইকিং ফোর্সও। বিয়ানীবাজার সরকারি কলেজ ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়- এই দুটি ভোটকেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। অন্য ৮টি কেন্দ্রের প্রতিটিতে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। এছাড়া যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে পৌরসভার সকল প্রবেশপথে থাকবে পুলিশি চেকপোস্ট।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. আশিক নূর গণমাধ্যমকে জানান, ভোটগ্রহণের দিন প্রতিটি কেন্দ্রে বিপুলসংখ্যক আনসার, পুলিশ ও আমর্ড পুলিশ মোতায়েন থাকবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এবার পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী করছেন ১০ জন। বিয়ানীবাজার পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৯৩ জন।