সোমবার, ২৩ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ



গভীর রাতে শীত উপেক্ষা করে শাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক:: গভীর রাতে হাড় কাঁপানো শীত উপেক্ষা করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে এ মিছিল বের করা হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ভিসি বাস ভবিনের সামনে গিয়ে জড়ো হয়। এসময় শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগানে মধ্যরাতে প্রকম্পিত হয়ে ওঠে ক্যাম্পাস।

এদিকে অনশনের ৩৫ ঘন্টা পার হলেও তা ভঙ্গ করেনি শিক্ষার্থীরা।

বুধবার থেকে আমরণ অনশন শুরু করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ শিক্ষার্থী। তাদের মধ্যে বৃহস্পতিবার রাত পর্যন্ত ৭ জন শিক্ষার্থীকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সর্বশেষ রাত ১২টার দিকে একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অসুস্থদের মধ্যে চারজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং দুজন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

অনশনে থাকা বাকীরা তীব্র শীত আর অনাহারে অসুস্থ হয়ে পড়ছেন। তাদের আটজনের শরীরে স্যালাইন পুশ করা হয়েছে।

এদিকে মেডিকেলে ভর্তি হওয়া অনশনরত বাংলা বিভাগের শিক্ষার্থী জান্নাতুল নাঈম বলেন, ‘আপনারা অনেকে ভাববেন যে, আমি মেডিকেলে ভর্তি হয়ে হয়ে এখানে অনশন ভেঙে ফেলেছি। কিন্তু যতক্ষণ না পর্যন্ত এ স্বৈরচারী ভিসি পদত্যাগ করবেন, ততক্ষণ পর্যন্ত আমি অনশন ভাঙব না’।