সোমবার, ২৩ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ



সিলেটে বৃষ্টির আভাস



বিজ্ঞাপন


নিউজ ডেস্ক:: আগামী ২৪ ঘণ্টায় দেশের তিন বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিপাতের আভাস রয়েছে। বৃহস্পতিবার রাতে আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টায় দেশের কয়েকটি বিভাগের দু-এক স্থানে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সামনের সপ্তাহে আরও কয়েকটি জেলায় বৃষ্টিপাতের আভাস রয়েছে।

তিনি আরও বলেন, বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা বাড়বে। শৈত্যপ্রবাহ প্রশমিত হবে। তবে যখন বৃষ্টি বেশি হবে তখন তাপমাত্রা কমে বেশি শীত অনুভূত হবে।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

রাজশাহী, পাবনা, নওগাঁ ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় প্রশমিত হতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার বলা হয়েছে, এ সময়ের প্রথমার্ধে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীতে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।