সোমবার, ২৪ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ



বড়লেখায় মৃত বাবার নামে দলিল করতে গিয়ে ধরা পড়লেন ক্রেতা



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখা সাবরেজিষ্ট্রার অফিসে রাজস্ব ফাঁকি দিয়ে ও আপন ফুফুর সঙ্গে প্রতারণা করে মৃত বাবার নামে দলিল রেজিস্ট্রীর চেষ্টাকালে ধরা পড়লেন ভূমি ক্রেতা জয়নাল আবেদীন।

তিনি উপজেলার উত্তর লঘাটি গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে বুধবার (১২ জানুয়ারি) বিকেলে সাবরেজিস্ট্রারের এজলাসে। পরে আটক জয়নালকে পুলিশে সোপর্দ করা হয়।

জানা গেছে, উপজেলার উত্তর লঘাটি গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে জয়নাল আবেদীন আপন ফুফু ছায়ারুন বিবির নিকট থেকে ৯ শতাংশ সাইল শ্রেণীর ভূমি ক্রয়ের দলিল রেজিস্ট্রী করতে দলিল লেখক জামাল উদ্দিন ও আব্দুল মোহিতের শরনাপন্ন হয়। জয়নাল আবেদীন রাজস্ব ফাঁকি দিতে তথ্য গোপন করে মৃত বাবাকে জীবিত বলে হেবা দলিল রেজিস্ট্রীর অনুরোধ করলে দলিল লেখকদ্বয় তা প্রস্তুত করেন। প্রয়োজনীয় রাজস্ব জমার রশিদসহ সাবরেজিস্ট্রারের দপ্তরে দলিল দাখিলের পূর্ব মুহুর্তে অভিযোগ উঠে ক্রেতা জয়নাল আবেদীন অন্য কাজের কথা বলে ফুফুকে সাবরেজিস্ট্রার অফিসে এনে ফুফুর রেকর্ডিয় ৯ শতাংশ ভূমি মৃত বাবার নামে লিখে নিচ্ছেন। তখনই সাবরেজিস্ট্রার সংশ্লিষ্ট দলিল লেখক ও সমিতির নেতৃবৃন্দ জয়নালকে আটক করেন।

উপজেলা সাব-রেজিষ্ট্রার নিতেন্দ্র লাল দাস জানান, মৃত ব্যক্তির নামে দলিল রেজিস্ট্রী করার কোনো নিয়ম নেই। ডিড রাইটারদের কাছে তথ্য গোপন ও ফুফুকে ভুল বুঝিয়ে ভূমি রেজিস্ট্রীর চেষ্টা করছিল জয়নাল আবেদীন। বিষয়টি ধরা পড়ায় হ্যান্ড দলিলসহ তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।