শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ



জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২৫



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার ইসহাকপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে গোলগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধ ২৫ জনসহ কমপক্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন বলে জানা গেছে। বুধবার সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। আহতদের সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ইসহাকপুরের বদরুল ইসলাম ও যুক্তরাজ্যপ্রবাসী উস্তার গণির পক্ষের লোকজনের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধ চলছিল। সাম্প্রতিককালে স্থানীয় ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কমিটি গঠন ও ভ‚মি নিয়ে সে বিরোধ আরও প্রকট হয়ে ওঠে। যার জের ধরে গতকাল বুধবার দু’পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষের মধ্যে গোলগুলির ঘটনা ঘটেছে বলেও জানা যায়। এ ঘটনায় ২৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। এই ২৫ জনসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছেন বলে জানায় প্রলিশ।

উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, আব্দুস সামাদ (৪০), আয়েশা বেগম (৪০), আমিরুন নেছা (৫০) ও আলেয়া বেগমসহ (৪০) গুলিবিদ্ধ ১৫ জনকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও আহত আরও অন্তত কমপক্ষে ৪০ জনকে সিলেট ওসমানিতে প্রেরণ করা হয়েছে। সংঘর্ষে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করেছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ‘পৌরসভার ইসহাকপুরে দু’পক্ষের মধ্যে গোলগুলির ঘটনা ঘটেছে। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় অর্ধশতাধিক আহত হয়েছেন বলে শুনেছি। কয়েকজনকে আটক করা হয়েছে।’