বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ



বিয়ানীবাজারে নৌকার মাঝি হলেন যারা…



বিজ্ঞাপন

বিশেষ প্রতিবেদক :: চতুর্থ ধাপে সিলেটের বিভাগের ৮২ ইউপির তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে সিলেটের দুই উপজেলার ২১টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ২৩ ডিসেম্বর। এ দুই উপজেলার মধ্যে বিয়ানীবাজারে ১০টি ইউপিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রার্থী নির্ধারণ করা হয়েছে।

এরইমধ্যে বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে নৌকা প্রার্থী নির্ধারণ করেছে জেলা ও উপজেলা আওয়ামী লীগ। তৃণমূল নেতাকর্মীদের ভোটের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নির্ধারণ করা হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানের নেতৃত্বে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সবার মতের ভিত্তিতে প্রার্থী নির্ধারণ করা হয়। এরমধ্যে বিয়ানীবাজার উপজেলার আলীনগর একক প্রার্থী আহবাব হোসেন শিশু ও লাউতা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা এমএ জলিলকে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণ করা হয়।

অন্য ৮ ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় তৃণমূল ভোটের মাধ্যমে চারখাই ইউনিয়নে মাহমুদ আলী, শেওলায় জহুর উদ্দিন, দুবাগ ইউপিতে পলাশ আফজাল, মাথিউরায় আমান উদ্দিন, তিলপাড়ায় বিবেকানন্দ দাস, মোল্লাপুরে আশরাফুল ইসলাম, কুড়ার বাজারে বাহার উদ্দিন, মুড়িয়ায় হুমায়ুন কবিরকে নির্বাচিত করেছেন নিজ নিজ ইউনিয়ন ও ওয়ার্ডের কাউন্সিলররা।

৪র্থ ধাপে দেশের ৮৪০ ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফসীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় ৯টি উপজেলায় ৮২টি ইউনিয়ন রয়েছে। এ দুই উপজেলার ২১ ইউপি ছাড়াও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৭টি ইউপির মধ্যে কলকলিয়া, চিলাউড়া হলদিপুর, রাণীগঞ্জ, সৈয়দপুর শাহারপাড়া, আশারকান্দি, পাইলগাঁও, পাটলি ইউনিয়ন পরিষদ। জেলার দিরাই উপজেলার ৯টি ইউনিয়ন হলো- রফিনগর, ভাটিপাড়া, রাজানগর, চরনারচর, দিরাই সরমঙ্গল, করিমপুর, জগদল, তাড়ল ও কুলঞ্জ ইউপি। বিশ্বম্বরপুর উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে রয়েছে ফতেহপুর, বাধাঘাট দক্ষিণ, পলাশ, ধনপুর ও সলুকাবাদ ইউনিয়ন।

মৌলভীবাজার জেলার সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে খলিলপুর, মনুমুখ, কামালপুর, আপারকাবাগলা, আখাইলকুড়া, একাটুনা, চাদনীঘাঁট, কনকপুর, আমতৈল, নাজিরাবাদ, মুস্তফাপুর ও গিয়াসনগর। রাজনগর উপজেলায় ৮টি ইউনিয়নের মধ্যে ফতেহপুর, উত্তরভাগ, মুনশীবাজার, পাঁচগাঁও, রাজনগর, টেংরা, কামারচাক, মনসুরনগর ইউপি।

হবিগঞ্জ জেলার লাখাই উপজেলায় ৬টি ইউপির মধ্যে লাখাই সদর, মুড়াকুড়ি, মুড়িয়াউক, বামৈ, করাব, বুল্লায়, বানিয়াচং উপজেলার ১৪টি ইউপির মধ্যে বানিয়াচং (উ.পূ), বানিয়াচং (উ.প), বানিয়াচং (দ.পূ), দৌলতপুর, কাগাপাশা, বড়ইউড়ি, খাগাউড়া, পুকড়া, সুবিদপুর, মকরমপুর, সুজাতপুর, মন্দরি, মুরাদপুর ও পৈলারকন্দি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২৯ নভেম্বর বাছাই, ৩০ থেকে ২ ডিসেম্বর আপিল। ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ এবং ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।