বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ



যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে: পরিবেশ মন্ত্রী



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা স্বাধীনতা অর্জন করেছি। জাতি, ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সবাই দেশের স্বাধীনতায় অবদান রেখেছেন এবং বর্তমানে দেশের উন্নয়নে কাজ করছেন। অসাম্প্রদায়িক এদেশে যেকোনো মূল্যেই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মৌলভীবাজারের জুড়ী উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মাসহ স্থানীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে কাপনা পাহাড় চা-বাগান পূজামণ্ডপ, রত্না চা-বাগান মণ্ডপ, এলাপুর চা-বাগান পূজামণ্ডপ, সাগরনাল চা-বাগান পূজামণ্ডপ, ফুলতলা চা-বাগান পূজামণ্ডপ পরিদর্শন করেন তিনি।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সব জনগণের প্রতি সমানুভূতিশীল। বর্তমান সরকারের আমলে সব ধর্মের লোকজন শান্তিতে ও নিরাপদে নিজ নিজ ধর্ম পালন করছেন। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিত করার জন্য প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান মন্ত্রী।

এর আগে বুধবার রাতে বড়লেখা উপজেলার আদিত্যর মহাল সার্বজনীন পূজামণ্ডপ, হাটবন পূজমণ্ডপ, পাখিয়ালা উদ্ধব গোসাই সার্বজনীন পূজামণ্ডপ, দক্ষিণভাগ দেবস্থলী পূজামণ্ডপ এবং দাসের বাজার পূজামণ্ডপসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোদাচ্ছির বিন আলী এবং পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী উপস্থিত ছিলেন।