বুধবার, ২০ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ



সিলেট বিভাগের ৪৪ ইউনিয়নে ভোট ১১ নভেম্বর



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: দ্বিতীয় ধাপে সারাদেশের আরও ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দ্বিতীয় ধাপের এ নির্বাচনের সময়সূচি চূড়ান্ত করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী এ ধাপে সিলেট বিভাগের চার জেলার সাত উপজেলার ৪৪ ইউনিয়নেরও ভোটগ্রহণ হবে। এর মধ্যে সিলেটের সদর উপজেলার ৪টির মধ্যে হাটখোলা, জালালাবাদ, কান্দিগাঁও ও মোগলগাঁও ইউনিয়ন রয়েছে।

এছাড়া বালাগঞ্জের ৬টির মধ্যে পূর্বপৈলনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরিপুর, বালাগঞ্জ ও পূর্বগৌরিপুর ইউনিয়ন, কোম্পানীগঞ্জের ৫টির মধ্যে ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রনিখাই ইউনিয়নেরও ভোটগ্রহণ হবে।

সুনামগঞ্জের ছাতকের ১০টির মধ্যে রয়েছে- ছাতক, কালারুকা, ছৈলা আফজালাবাদ, খুরমা দক্ষিণ, চরমহল্লা, দোলারবাজার, ইসলামপুর ও জাউয়াবাজার ইউনিয়ন, দোয়ারাবাজারের ৯টির মধ্যে দোয়ারাবাজার, বাংলাবাজার, লক্ষিপুর, সুরমা, দোহালিয়া, পান্ডারগাও, বোগলাবাজার, নরসিংপুর ও মান্নারগাও ইউনিয়নেও এদিন ভোটগ্রহণ হবে।

হবিগঞ্জের আজমিরীগঞ্জের ৫টির মধ্যে রয়েছে- আজমীরগঞ্জ, বদলপুর, কাকাইলছেও ও শিবপাশা এবং মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে- জায়ফর নগর, পশ্চিম জুড়ী, পূর্বজুড়ী, গোয়ালবাড়ি ও সাগরনাল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যপদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর ও প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর। ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।