সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ



বড়লেখায় প্রায় দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাণ ফিরেছে



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখার দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর পর শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রাণচাঞ্চল্য ফিরেছে স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রাঙ্গণে। সরকারি নির্দেশনা অনুযায়ী প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

উপজেলার বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, মুখে মাস্ক পরে শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশ করছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হচ্ছে। পাশাপাশি শিক্ষক শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে ও হাত ধুইয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করানো হচ্ছে।

কয়েকজন শিক্ষক জানান, প্রথম দিন শিক্ষার্থীদের উপস্থিতি ভালোই ছিল। বেশিরভাগ শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনেই বিদ্যালয়ে এসেছে। এছাড়া আমরাও স্বাস্থ্যবিধি নিশ্চিতে নানা পদক্ষেপ নিয়েছি। অল্প যাদের মাস্ক ছিল না তাদের মাস্ক দিয়েছি।

রোববার সকালে আরকে লাইসিয়াম স্কুল, পিসি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিজ মিয়া, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সাখাওয়াত হোসেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন।