শুক্রবার, ২৩ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ



ঈদুল আযহা, ত্যাগের মহিমায় উদ্ভাসিত হওয়ার দিন আজ



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: মুসলিম উম্মাহর বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা আজ বুধবার। বৈশ্বিক করোনা মহামারির মধ্যে ভিন্ন মাত্রা ও আবহে এ বছর আসছে এই ঈদ। করোনার প্রভাব ঈদ পালনের অনুষঙ্গগুলোর ছন্দপতন ঘটাচ্ছে। তবে এতোকিছুর মধ্যেও থেমে নেই আয়োজন।

সারাদেশের মতো সিলেটেও চলছে নানা প্রস্তুতি। করোনার উর্ধ্বমুখী সংক্রমণের কারণে এবার ঈদগাহগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত না হবার ঘোষণায় মসজিদগুলোতে চলছে প্রস্তুতি। নগরের ছোট-বড় সকল মসজিদে স্বাস্থ্যবিধি মেনে হবে একাধিক জামাত।

এরমধ্যে সকাল ৮টায় হজরত শাহজালাল (র) মাজার জামে মসজিদে ঈদের প্রধান জামাত হবে।

এছাড়া বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, কালেক্টরেট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল ৭টা থেকে শুরু হবে ঈদের জামাত। এসব মসজিদে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে সিলেট জেলায় ৫ হাজার ২০৩টি জামে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজনের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এছাড়া সিলেট মহানগর এলাকায় এবার সাড়ে ১১শ’ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের জানিয়েছেন, মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে নির্দেশনা দেওয়া হয়েছে এবং সার্বিক পরিস্থিতি পুলিশ পর্যবেক্ষণ করবে।