শুক্রবার, ২৩ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ



বড়লেখায় ইউএনও’র হস্তক্ষেপে রক্ষা পেল বিধবার বসতভিটে



বিজ্ঞাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলীর হস্তক্ষেপে রক্ষা পেল বিধবা প্রতিভা রাণী দাসের ভিটেবাড়ি। ইউএনও’র নির্দেশে গত রোববার প্রবেশ রাস্তায় কাটা খাল ভরাট করে দিলেন ইউপি সদস্য বিজয় কৃষ্ণ দাস।

জানা গেছে, উপজেলার পানিসাওয়া গ্রামের নিকেশ দাসের বাড়ি হতে ফকিরবাজার পাকা রাস্তা পর্যন্ত গ্রামীণ কাঁচা রাস্তা পুনঃসংস্কারের জন্য ২০২০-২১ অর্থ বছরে ইজিপিপি প্রকল্পে ২ লাখ টাকা বরাদ্দ হয়। প্রকল্প কমিটির সভাপতি ইউপি মেম্বার বিজয় কৃষ্ণ দাস সংশ্লিষ্ট রাস্তার সংস্কার কাজ করতে গিয়ে হতদরিদ্র বিধবা প্রতিভা রাণী দাসের বসতঘরের রাস্তায় খাল কেটে মাটি নিয়ে যান।


বিধবা প্রতিভা রাণী দাস জানান, ইউপি মেম্বার আমার বসতভিটের রাস্তায় খাল কেটে মাটি নেওয়ায় ক্ষতিগ্রস্ত হন। এব্যাপারে ইউপি সদস্যের বিরুদ্ধে তিনি পরিবেশমন্ত্রী ও ইউএনও’র কাছে অভিযোগ দেন। প্রশাসন তাংক্ষণিক ব্যবস্থা নিয়ে তার বসতঘরের সামনের খাল ভরাট করে দিয়েছেন। এ জন্য তিনি পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপি ও ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ জানিয়েছেন।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, পানি নিষ্কাষন ব্যবস্থা করতে দরিদ্র বিধবার বসতভিটার যাতায়াত রাস্তাটি কেটে ফেলায় তিনি ক্ষতিগ্রস্ত হন। স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপি’র নজরে আসে। মন্ত্রী বিষয়টি গুরুত্ব সহকারে দ্রুত দেখতে বলায় তিনি তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে ইউপি মেম্বারকে বসতভিটের সামনের খাল ভরাট করে দেওয়ার নির্দেশ দেন। গত রোববার ইউপি সদস্য তা খাল ভরাট করে দিয়েছেন।