শুক্রবার, ২৩ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ



শাহবাজপুরে প্রবাসীর টিলা থেকে জোরপূর্বক গাছ কেটে বিক্রির অভিযোগ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় এক প্রবাসীর রোপণকৃত ৫০টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে প্রকাশ্যে বিক্রি করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজন বিরুদ্ধে। গতকাল ২১ জুন সোমবার সকাল ১১টায় উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল গ্রামের ফ্রান্স প্রবাসী ইলিয়াছ আলীর মালিকানাধীন টিলা থেকে গাছ কেটে নেওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় আজ ২২ জুন মঙ্গলবার দুপুরে ফ্রান্স প্রবাসী ইলিয়াছ আলীর বড় ভাই ইসহাক আলী চারজনের নাম উল্লেখ করে শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ দেওয়ার পর পুলিশ প্রতিপক্ষের নিকট থেকে বিক্রিত গাছের অংশ বিশেষের মূল্য উদ্ধার করেছে।


অভিযোগ সূত্রে জানা যায়, ফ্রান্স প্রবাসী ইলিয়াছ আলীর প্রতিবেশি উপজেলার আলিমপুর গ্রামের ফজলুর রহমান, পাকন মিয়া, সমছুল ইসলাম ও লুৎফুর রহমানের সাথে ভূমির সীমানা নিয়ে বিরোধ চলছে। এর জের ধরে প্রতিপক্ষের লোকজন ইলিয়াছ আলীর টিলা থেকে জোরপূর্বকভাবে ৫০টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে প্রকাশ্যে বিক্রি করেন। গাছ কাটার প্রতিবাদ করলে ইসহাক আলীর লোকদেরকে বিভিন্ন হুমকি প্রদান করা হয়।

এ বিষয়ে শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ ইন্সপেক্টর) খোরশেদ আলম বলেন, একটি অভিযোগপত্র পেয়েছি। অভিযোগ পেয়েই তাৎক্ষণিকভাবে অভিযুক্তদের কাছ থেকে গাছ বিক্রির ১৬ হাজার টাকা উদ্ধার করেছি। গাছগুলো সকালেই তারা অন্যত্র বিক্রি করে দিয়েছিল।