শনিবার, ৮ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ



জাতীয় ক্রিকেট দলে খেলার স্বপ্ন দেখেন বড়লেখার আবু হাসান



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: দেশব্যাপী ‘পিকেসিএসবিডি ক্রিকেট ট্যালেন্ট হান্ট’ কার্যক্রমে মৌলভীবাজার জেলা পর্যায়ে বোলার হিসেবে উত্তীর্ণ হয়েছেন বড়লেখা ডিগ্রী কলেজের মেধাবী ছাত্র আবু হাসান। গত ২৮ ফেব্রুয়ারি রোববার মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে জেলা পর্যায়ের বাছাইয়ে তিনি উত্তীর্ণ হন। এর আগে ২৬ ফেব্রুয়ারি শুক্রবার উপেজলা পর্যায়ের বাছাইপর্বে উত্তীর্ণ হয়ে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণরে জন্য নির্বাচিত হন আবু হাসান।

আবু হাসান বড়লেখা পৌরসভার আহমদপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মোঃ সিরাজ উদ্দিন ও রুশনা বেগমের পুত্র। তিন ভাই ও এক বোনের মধ্যে তৃতীয় আবু হাসান বড়লেখা ডিগ্রি কলেজে দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত । জেলা পর্যায়ে উত্তীর্ণ হয়ে আবু হাসান বেশ আশাবাদী, তিনি বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হয়ে একপর্যায়ে জাতীয় দলে খেলার সুযোগ পাবেন। তাঁর চোখে মুখে এখন ক্রিকেটে বিশ্বজয়ের স্বপ্ন । তিনি তাঁর স্বপ্ন পুরণে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।


উল্লেখ্য, ‘মাদক নয়, স্বপ্নের ভবিষ্যৎ গড়বো ক্রিকেটে’ শ্লোগানকে সামনে রেখে ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পরিষদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের যৌথ সহযোগিতায় ‘প্রতিভাবান ক্ষুদে ক্রিকেটারদের সন্ধানে বাংলাদেশ’ (পিকেসিএসবিডি) কার্যক্রমটি বাস্তবায়ন করছে ট্যালেন্ট স্পোর্টস লিমিটেড। জেলা রাউন্ড শেষে বিভাগ ও জাতীয় রাউন্ডের ট্যালেন্ট বাছাইয়ের মাধ্যমে শেষ হবে এই কার্যক্রম।

জানা গেছে, মৌলভীবাজারে জেলা পর্যায়ের বাছাইপর্বে ২৬৪ জন খুদে ক্রিকেটার বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছেন। আগামী ১২ মার্চ সিলেট শহরের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।