শনিবার, ৮ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ



মৌলভীবাজারে অর্ধমাসব্যাপী বইমেলার উদ্বোধন, প্রথম দিন মেলায় এসেছে নতুন পাঁচ বই



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারে বইয়ের কোরাস আয়োজিত অর্ধমাসব্যাপী বইমেলা শুরু হয়েছে। প্রথম দিনে এসেছে নতুন পাঁচটি বই। বই উৎসবের সূচনালগ্নে পাঠক এবং ক্রেতাদের মাঝে লক্ষ্য করা গেছে ব্যাপক উৎসাহ।

সোমবার (১ মার্চ) ‘বই পড়ে বিশ্ব জানি, বই পড়ে হই জ্ঞানী’ -এ স্লোগানের উপর ভিত্তি করে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান বিকেলে এই বইমেলার উদ্বোধন করেন।

এ বইমেলায় স্থান পাওয়া বিভাগ/ক্যাটাগরিগুলো হলো- বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, শিশু-কিশোর, ফিকশন, নন-ফিকশন, সায়েন্স ফিকশন, রহস্য, ভৌতিক, থ্রিলার, অ্যাডভেঞ্চার, গল্প, উপন্যাস, কবিতা, ছড়া, ইতিহাস-ঐতিহ্য, সংগীত, চলচ্চিত্র, বিনোদন, গবেষণা, সাহিত্য সমালোচনা, ধর্মীয়, গণমাধ্যম-সাংবাদিকতা, রাজনীতি, ভাষা-অভিধান, রান্নাবান্না, খাদ্য-পুষ্টি, স্বাস্থ্য ও পরিচর্যা ইত্যাদি।


মেলার আয়োজক বইয়ের কোরাস এর কর্ণধার এবং লেখক মুজাহিদ আহমেদ বলেন, বইমেলার প্রথম দিনেই পাঠকদের মাঝে ব্যাপক সাড়া পাওয়া গেছে। আজ সোমবার উদ্বোধনী দিনে আমাদের কোরাস প্রকাশনা চলতি বছরের ৪টি নতুন বই এসেছে। এগুলো হলো- আবদুল হামিদ মাহবুবের ‘শেখ মুজিবের মুখ’, মোহাম্মদ শাহজাহানের ‘বর্ণহীন পান্ডুলিপি-২’, ভানু পুরকায়েস্থ’র ‘দেবারতি মৃত্যুর মিছিলে আমি’ এবং সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নু’র ‘আমরা জনতা, আমরা মালিক’।

এ ছাড়াও আকমল হোসেন নিপু’র ‘নির্বাচিত গল্প’ এসেছে। বইটি গতবছর প্রকাশ করা হলেও করোনা সংক্রমণজনিত কারণে তা প্রচার করার সুযোগ পাওয়া যায়নি। সেটি এ বছর নতুনভাবে তুলে ধরা হলো। আকমল হোসেন নিপু’র ‘নির্বাচিত গল্প’ সহ আমাদের কোরাস প্রকাশনার আরো অনেক বই মেলায় রয়েছে। ঢাকার বিভিন্ন প্রকাশনার নতুন বইসহ প্রায় দুই হাজার বই আমাদের বইমেলায় স্থান পেয়েছে বলে জানান মুজাহিদ।

অর্ধমাসব্যাপী মৌলভীবাজার পৌরসভার পুকুরপাড়ে সজ্জিত এই বইমেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।