সোমবার, ২৪ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ



গোলাপগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক, গোলাপগঞ্জ :: সিলেটের গোলাপগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা আক্তারের সঞ্চালনায় সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সিলেট এর নির্বাহী প্রকৌশলী ইনামুল কবির, র‍্যাব-৯ সিলেটের সিনিয়র সহকারী পরিচালক বসু দত্ত চাকমা, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনূর রশীদ চৌধুরী।


সমাবেশে বক্তারা নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অপরাধীদের প্রশ্রয় না দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেয়ার আহ্বান জানিয়ে বলেন, আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি সামাজিকভাবে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে নারীর প্রতি সকল বৈষম্য দূর করা সম্ভব। নারীরা নির্যাতনের শিকার হলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট বিট অফিসার বা নিকটস্থ থানা বা জরুরি সেবা নম্বার ৯৯৯ এ যোগাযোগ করতে পরামর্শ দেন তারা।

বক্তারা বলেন, নারীরা আমাদের মা, আমাদের বোন, আমাদের সন্তান। তাদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ করা সম্ভব নয়। কখনও কোনো নারী নির্যাতনের ঘটনা ধামাচাপা দেওয়া ও মিমাংসার চেষ্টা করবেন না। কারণ আপনি যদি এ ধরনের ঘটনার মিমাংসার সুযোগ করে দেন তাহলে আরেকদিন আপনার পরিবারের কারও সঙ্গেও তা হতে পারে। অপরাধীদের প্রশ্রয় দেবেন না।