শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ



সিলেটের দুই ল্যাবে আরও ৭১ জনের করোনা শনাক্ত
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

সিলেটের দুই ল্যাবে নতুন করে আরও ৭১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার (৯ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২২ জনের করোনা শনাক্ত হয়।


সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার ওসমানীর ল্যাবে ৪৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৩ জন এবং মৌলভীবাজারের ১৬ জন রয়েছেন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে রোববার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সুনামগঞ্জের ১৭ জন এবং হবিগঞ্জ জেলার ৫ জন রয়েছেন।

এদিকে নতুন শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৫৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৬৫৮, সুনামগঞ্জে ১ হাজার ৬১৮, হবিগঞ্জে ১ হাজার ২৬২ এবং মৌলভীবাজারে ১ হাজার ১১৫ জন।

অন্যদিকে রোববার (৯ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৫৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ১১২ জন, সুনামগঞ্জের ১৭ জন, হবিগঞ্জের ১১ জন এবং মৌলভীবাজারের ১৩ জন।


আর সিলেট বিভাগের ৩৯৫২ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলার ১ হাজার ২৫২ জন, সুনামগঞ্জের ১ হাজার ২২৩ জন, হবিগঞ্জের ৮০৯ এবং মৌলভীবাজারের ৬৬৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।