শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ



গোয়াইনঘাটে দুই ভাইকে এসিড নিক্ষেপে ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

সিলেটের গোয়াইনঘাটে এসিড নিক্ষেপের মামলায় ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (১ সেপ্টেম্বর) সিলেট এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক ও সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামিদের এই দণ্ডাদেশ দেন।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- গোয়াইনঘাট উপজেলার উত্তর রাউৎ গ্রামের আবদুস সালাম, মো. নুরুল মিয়া, আলতাফ মিয়া, শামসুল ইসলাম, আবদুর রহিম, আয়াত উদ্দিন, মাশুক মিয়া, মো. আলী, আবদুর রশীদ ও রুবেল মিয়া। এদের মধ্যে রুবেল পলাতক রয়েছেন। বাকি আসামিরা কারাগারে রয়েছেন।

মামলার নথির বরাত দিয়ে এপিপি শামসুল জানান, ২০১৩ সালের ২৬ মার্চ সকাল ৭টায় সিলেটের গোয়াইনঘাট থানার উত্তর রাউৎগ্রামের দুই ভাই আলাউদ্দিন ও আজির উদ্দিনকে তাদের বাড়ি থেকে উচ্ছেদের জন্য সংঘবদ্ধ হয়ে হামলা চালায় আসামিরা।

এসময় আজির উদ্দিন ও আলাউদ্দিনকে বাড়ি থেকে ধরে নিয়ে এসে বাড়ির উঠানে বাঁশ দিয়ে পিটিয়ে পা ভেঙে তাদের দুই চোখে দাহ্য পদার্থ ঢেলে দেয়। এতে দুই ভাইয়ের চোখ চিরতরে নষ্ট হয়ে যায়।

২০১৩ সালের ৩ এপ্রিল তাদের চাচাতো ভাই জমির উদ্দিন বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মামলা দায়ের করেন।


একই বছরের ২৫ ডিসেম্বর আদালতে ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। এই মামলার মোট ২৮ জন সাক্ষীর মধ্যে ১৭ জন সাক্ষ্য প্রদান করেছেন। তাদের মধ্যে ১৪ জনই প্রত্যক্ষ সাক্ষী। তিনি বলেন, এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।