মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ



বড়লেখায় বিশিষ্ট হোমিও চিকিৎসক ও প্রবীণ মুরব্বি মনোরঞ্জন আচার্য্যের পরলোকগমন, বিভিন্ন মহলের শোক
নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক



বিজ্ঞাপন

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট হোমিও চিকিৎসক মনোরঞ্জন আচার্য্য পরলোকগমন করেছেন। ১৪ জানুয়ারি সোমবার সকাল সোয়া ১০টায় নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ১০০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র, ৫ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

ডা. মনোরঞ্জন আচার্য্যের শেষকৃত্য বেলা আড়াইটায় বাড়ির পাশে শ্মশান ঘাটে সম্পন্ন করা হয়।

ডা. মনোরঞ্জন আচার্য্য উত্তর শাহবাজপুর তথা বড়লেখা উপজেলার স্বাস্থ্য, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপক অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে ডা. মনোরঞ্জন আচার্য্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এক শোকবার্তায় তিনি ডা. মনোরঞ্জন আচার্য্যের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশিষ্ট শিল্পপতি আলহাজ আব্দুল গনি, বিশিষ্ট আইনজীবি তবারক হোসেইন, বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন।

এর আগে ডা. মনোরঞ্জন আচার্য্যের মৃত্যু‌র খবর পেয়ে তাঁর বাড়িতে ছু‌টে যান শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক প্রধান শিক্ষক আলহাজ আছদ্দর আলী, বড়লেখা আদালতের এপিপি ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গোপাল দত্ত, উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুর নুর, হিফজুর রহমান, উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক, সহ সভাপতি রফিক উদ্দিন আহমদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৃতি চৌধুরী প্রমুখ।

এ সময় তাঁরা মনোরঞ্জন আচার্য্যের বাড়িতে কিছু সময় অবস্থান করেন এবং পরিবার বর্গের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।