শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

জায়গা হলো না শমসের মবিন চৌধুরীর, তবে…
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসনে মহাজোট থেকে শমসের মবিন চৌধুরীর প্রার্থিতার কথা শোনা গেলেও অবশেষে এ আসন থেকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলবদল করে বিকল্পধারায় যোগ দিয়েও মহাজোটে ঠাঁই হলো না তাঁর। প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন তিনি।

নির্বাচনকে সামনে রেখে মাসখানেক আগে তিনি নীরবতা ভেঙে বিকল্পধারায় যোগ দেন। এরপর তাকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য করা হয়। দলটির নীতিনির্ধারকও হন তিনি। তার যোগদানের পর থেকেই বিকল্পধারা মহাজোটভুক্ত হচ্ছে বলে আলোচনা জোরালো হয়। নির্বাচনকে কেন্দ্র করে বর্তমানে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হওয়ার প্রক্রিয়ায় রয়েছে বিকল্পধারা। সিলেট-৬ আসনে বিকল্পধারা থেকে মহাজোটের প্রার্থী চাওয়া হয়েছিল শমসের মবিন চৌধুরীকে। এ নিয়ে সমশের মবিনের পক্ষে গ্রিন সিগন্যালও ছিল জোটের পক্ষ থেকে। কিন্তু রোববার আওয়ামী লীগের ঘোষিত ফলাফলে সিলেট-৬ আসন থেকে প্রার্থী ঘোষণা দেয়া হয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে।

নাহিদের নাম ঘোষণার পর ক্ষুব্ধ বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্যশমসের মবিন চৌধুরী বলেন, ‘আমি নির্বাচন করছি। সিলেট-৬ আসনে মনোনয়নপত্র জমা দেবো।’ তিনি বিকল্প ধারার হয়ে এ নির্বাচনে অংশ নেবেন বলে জানান। নির্বাচন থেকে সরে যাওয়ার তার সুযোগ নেই বলে তিনি মন্তব্য করেন। শমসের মবিন চৌধুরী কঠোর অবস্থানের কারণে জোটগতভাবে এ আসন নিয়ে বিদ্রোহের কবলে পড়তে পারে আওয়ামী লীগ। সমশের মবিনের বাড়ি সিলেটের গোলাপগঞ্জে। এলাকায় তাদের পারিবারিক ঐতিহ্যও রয়েছে।