শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন
খেলাধুলা ডেস্ক

খেলাধুলা ডেস্ক



বিজ্ঞাপন

অনেক দিন পর টানটান উত্তেজনাপূর্ণ একটা ফাইনাল ম্যাচ দেখল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দর্শকেরা। ম্যাচের শুরু থেকে শেষ, বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টের পুরো ফাইনালটিই ছিল উত্তেজনায় ঠাসা। স্নায়ুক্ষয়ী সেই ফাইনালে শেষ হাসিটা হেসেছে ফিলিস্তিন। টাইব্রেকারে তাজিকিস্তানকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে তারা। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্তি ৩০ মিনিটেও গোলশূন্য থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

৬ জাতির এই টুর্নামেন্টে ফিলিস্তিন ও তাকিকিস্তানই ছিল টপ ফেভারিট। ফেভারিটের সেই মর্যাদা রেখেই দল দুটি উঠেছিল ফাইনালে। আজকের ফাইনালটিও হয়েছে সেরকমই। বৃষ্টি উপেক্ষা করে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে যে হাজার পনের দর্শক উপস্থিত ছিল, হৃদয় তৃপ্ত করেই বাড়ি ফিরতে পেরেছে তারা।

শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হতে না পারলেও ফাইনালটাকে টাইব্রেকার পর্যন্ত টেনে নিয়ে যাওয়ায় বিশেষ ধন্যবাদ প্রাপ্য তাকিকিস্তানের। ম্যাচের ৩৪ মিনিটেই প্রতিপক্ষ খেলোয়াড়কে ঢুস মেরে লালকার্ড দেখেন তাজিকিস্তান অধিনায়ক ফাতখুল্লু। ফলে ১০ জন নিয়েও শেষ ৮৬ মিনিট লড়াই করেছে তাজিকিস্তান।

একজন কম হলেও তাজিকিস্তান সমালতালেই লড়ে গেছে। ফিলিস্তিনের সঙ্গে পাল্টা দিয়েই আক্রমণ করেছে। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকার নামের লটারিতে কপাল পুড়েছে তাদের। ম্যাচ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।