বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ



পরকীয়ার জেরে স্বামী হত্যা, স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড
নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক



বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পরকীয়া প্রেমের জেরে স্বামী শাহজাহান খানকে হত্যার ঘটনায় স্ত্রীসহ ৪ জনকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ঘটনায় দুইজনকে খালাস দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত দায়রা জজ (২য় আদালত) রাজিয়া সুলতানা এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত শাহজাহান খানের স্ত্রী কোহিনূর বেগম, তার প্রেমিক আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা। এর মধ্যে আবুল খায়ের ছাড়া বাকী আসামিরা পলাতক রয়েছেন।

এ মামলা থেকে খালাস দেয়া হয়েছে মুখলেছ ও আল আমিন নামের দুইজনকে।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের আইনজীবী বসির আহমেদ খাঁন জানান, ২০০৯ সালের নভেম্বর মাসে নবীনগরের বীরগাঁও ইউনিয়নের আমতলী গ্রামে শাহজাহান খাঁনের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় নিহতের পিতা আব্দুল বারিক অজ্ঞাতনামাদের আসামী করে নবীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ তদন্তে শাহজাহানের স্ত্রী কোহিনূর বেগমকে আটক করা হয়। কোহিনূর আদালতে ১৬৪ ধারায় তার প্রেমিকদের নিয়ে পরিকল্পিত ভাবে হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।

তার জবানবন্দির ভিত্তিতে আটক করা হয় আবুল খায়েরকে। অন্য আসামীরা পালিয়ে যায়।

পুলিশ কোহিনূরসহ ৬ জন আসামির নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করে। মামলায় আদালত থেকে জামিন নেওয়ার পর কোহিনূরও পলাতক রয়েছেন। এর প্রেক্ষিতে হত্যাকাণ্ডের দীর্ঘ ৯ বছর পর এই রায় প্রদান করেছেন বিজ্ঞ আদালত।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান জানান, আদালতে রায়ের সময় আবুল খায়ের নামের এক আসামি উপস্থিত ছিলেন। বাকী আসামিরা পলাতক রয়েছেন।