শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ



ধর্মপাশায় নদী থেকে উঠছে গ্যাস, আতঙ্কে এলাকাবাসী



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাকইকুরাটি ইউনিয়নের বালিয়া গ্রামের মাঝের হাটির পেছনে শুকিয়ে যাওয়া কলমা নদীতে হঠাৎ প্রাকৃতিক গ্যাস উদগীরণ হচ্ছে।

শনিবার (৩ এপ্রিল) সকালে গ্যাসের বুদবুদ দেখে স্থানীয় কেউ একজন সেখানে কৌতূহলবসত আগুন ধরিয়ে দেন। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন নদীর পাড়ের বাসিন্দারা। স্থানীয় চেয়ারম্যানের নির্দেশে নদীর পাড়ের লোকজন আপাতত সেখানে যাওয়া বন্ধ রেখেছেন। তবে বিষয়টি প্রশাসনকে অবগত করা হলেও দুপুর আড়াইটা পর্যন্ত কেউ সেখানে যায়নি।


বালিয়া গ্রামের মাঝের হাটির বাসিন্দা শ্যামল চন্দ্র সরকার জানান, তার বাড়ির পেছনে কলমা নদীটি শুকিয়ে গেছে। সেখানে গ্রামের ছেলে মেয়েরা খেলাধুলা করে। খেলাধুলার সময় কেউ দেখে যে নদী থেকে বুদবুদ উঠছে। বিষয়টি গ্রামে জানাজানি হলে শনিবার সকালে সেখানে গিয়ে কৌতূহলবসত একটি পাইপ বসিয়ে মুখে আগুন ধরিয়ে দেয়া হয়। সকাল থেকে সেখানে আগুন জ্বলতে থাকলে দুপুর ২টার দিকে স্থানীয়রা আগুন নিভিয়ে দেয়।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফেরদৌসুর রহমান বলেন, ‘দুর্ঘটনা এড়াতে এলাকাবাসীকে ঘটনাস্থল থেকে দূরে থাকার জন্য বলা হয়েছে এবং এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, ‘বিষয়টি শুনেছি। তবে গ্যাসের পরিমাণ কম। তবুও দুর্ঘটনা এড়াতে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য ধর্মপাশা থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।’