শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ



মৌলভীবাজারে ৬০ হাজার মানুষ পাবে ভ্যাকসিন



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারে ৬০ হাজার মানুষের জন্য করোনার ভ্যাকসিন এসে পৌঁছেছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে মৌলভীবাজারে এসে পৌঁছায় ভ্যাকসিনের ৬০ হাজার ডোজ ‘কোভিসিল্ড’।

শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বেক্সিমকো ফার্মার প্রতিনিধিরা হিমায়িত গাড়িতে করে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সেন্টারে যথাযথ নিয়ম মেনে ভ্যাকসিন রিসিভিং কমিটির কাছে পাঁচ কার্টন ভ্যাকসিন হস্তান্তর করেন। এতে মোট ৬ হাজার ভায়ালের মধ্যে ৬০ হাজার ডোজ রয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ।


সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ভ্যাকসিনগুলো দিয়ে ৬০ হাজার মানুষকে ভ্যাকসিনেট করা যাবে। প্রাপ্ত ভ্যাকসিনগুলো প্রথম দিকে চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকসহ সকল ফ্রন্টলাইনারদের দেওয়া হবে। পরবর্তীতে এই প্রক্রিয়া ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

একটি সূত্রে জানা যায়, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন প্রয়োগের সম্ভাব্য টিকাদান কার্যক্রম শুরু হবার কথা রয়েছে। সে অনুযায়ী সিভিল সার্জনের তত্ত্বাবধানে ট্রেনিং প্রস্তুতিও চলছে।

এদিকে সিভিল সার্জনকে সভাপতি করে ছয় জনের ভ্যাকসিন রিসিভিং কমিটি গঠন করা হয়েছে বলে জানান মৌলভীবাজার সদর-২৫০ শয্যা হাসপাতালের সহকারি পরিচালক ডা. বিনেন্দু ভৌমিক। এই কমিটিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রতিনিধিও রয়েছেন।

সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম শীঘ্রই শুরু হবে। এ বিষয়ে পরবর্তী আপডেট নিয়মিত জানানো হবে।