বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ



জনসন সাইকেল চালিয়ে আইন লঙ্ঘন করেননি



বিজ্ঞাপন

নিউজ ডেস্ক: দেশবাসী যখন লকডাউনে ঘরে বন্দি, তখন নিজে বাইসাইকেল চালিয়ে সাত মাইল পাড়ি দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ফলে তীব্র সমালোচনা উঠেছে বৃটেনে। অভিযোগ করা হচ্ছে, তিনি এর মাধ্যমে কোভিড বা করোনা সংক্রান্ত আইন নিজেই ভঙ্গ করেছেন। বিরোধী লেবার দল তার বিরুদ্ধে দ্বিমুখী নীতি গ্রহণের অভিযোগ এনেছে। কিন্তু তার বাসভবন ১০ ডাউনিং স্ট্রিট থেকে দাবি করা হয়েছে, এর মধ্য দিয়ে তিনি কোনো আইন ভঙ্গ করেননি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।


এতে বলা হয়, পূর্ব লন্ডনের অলিম্পিক পার্কে প্রধানমন্ত্রীকে দেখা যাওয়ার পর লেবার দল তার বিরুদ্ধে অভিযোগ তুলেছে। জবাবে সরকার বলেছে, লকডাউনের নির্দেশনায় বলা হয়েছে, প্রতিদিন ঘরের বাইরে শরীরচর্চা অনুমোদিত।

কিন্তু কোনো ব্যক্তি তার নিজ এলাকার বাইরে সফর করতে পারবেন না। তাই কেউ যদি বলেন যে, বরিস জনসন আইন ভঙ্গ করেছেন তাহলে তাদের সেই দাবি ভুল। ডাউনিং স্ট্রিট থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়নি যে, বরিস জনসন ডাউনিং স্ট্রিট থেকে সাইকেল চালিয়ে অলিম্পিক পার্কে গিয়েছেন নাকি সেখানে গিয়ে সাইকেল চালিয়েছেন। মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডেম ক্রেসিদা ডিক বিবিসি রেডিও ৪’কে বলেছেন, এই সফর আইনের বিরুদ্ধে ছিল না।