বুধবার, ২০ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ



মৌলভীবাজারে দুই মেয়রসহ ৩৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ
পৌর নির্বাচন

পৌর নির্বাচন



বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :: ৩য় দফার মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে দুই মেয়র প্রার্থী সহ ৩৯ জন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরে মধ্যে প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) সকাল থেকে রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মামুনুর রশিদ এর কার্যালয়ে প্রতীক বরাদ্ধ অনুষ্ঠিত হয়।


মৌলভীবাজার পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফজলুর রহমান (নৌকা) এবং বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমানকে (ধানের শীষ) প্রতীক বরাদ্দ দেয়া হয়। এ সময় কাউন্সিলার ও সংরক্ষিত নারী কাউন্সিলর কয়েক জনের মধ্যে প্রতীক বরাদ্ধ নিয়ে লটারি হয়।

পৌরসভায় মেয়র পদে ২জন, সাধারণ কাউন্সিলর ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জনসহ মোট ৩৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ দেয়া হয়। এর আগে ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোঃ মাসুদকে বিজয়ী ঘোষণা করা হয়।

মৌলভীবাজার পৌরসভায় মোট ৪৩ হাজার ৪ শত ৪৬ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৮ টি ভোট কেন্দ্রে ১২৫ টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে নির্বাচন হবে আগামী ৩০ জানুয়ারি।