শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ



জুড়ীতে যান চলাচলের অনুপযোগী জাঙ্গিরাই-নয়াগ্রাম সড়ক




সাইফুল্লাহ হাসান :: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের জাঙ্গিরাই-নয়াগ্রাম মাদ্রাসা সংলগ্ন সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার নেই। ফলে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জরাজীর্ণ ওই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করতে গিয়ে জনসাধারণ দুর্ভোগ পোহাচ্ছেন।

জানা গেছে, সড়কটি একবার সংস্কার করা হয়েছিল। এরপর সড়কের বিভিন্ন অংশের ইট, পাথর, বিটুমিন ও খোয়া উঠে বেহাল হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে খানা-খন্দের সৃষ্টি হওয়ায় বৃষ্টি হলে সড়কের মধ্যে সৃষ্ট ছোট-বড় গর্তে পানি জমে থাকে। সিএনজি, অটোবাইক, অটোরিকশা, মোটরসাইকেলসহ অন্যান্য ছোট-বড় যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে।


স্থানীয় বাসিন্দা আব্দুস সাত্তার বলেন, আমাদের এলাকার মানুষদের যাতায়াতের একমাত্র রাস্তা এটি। দীর্ঘদিন থেকে রাস্তার কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্ত হয়েছে। খুব কষ্ট করে আমরা চলাচল করছি।

শিক্ষক আলম হোসেন বলেন, এক বছর থেকে রাস্তার এই সমস্যা। এই সুযোগে অটোরিকশার ভাড়াও বেড়েছে। জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা বলেন, রাস্তাটির জন্য এলাকায় জনসাধারণ বেশ ভোগান্তিতে আছেন। দ্রুত সংস্কার জরুরি।

জুড়ী উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন বলেন, রাস্তাটি দুই বছর আগে একবার সংস্কার করা হয়েছিলো। এখন রাস্তার দুই পাশে গাইড ওয়াল দিয়ে নতুনভাবে কাজ করতে হবে। রাস্তাটি নতুনভাবে সংস্কারের জন্য উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।