শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ



ইতালিতে করোনা পরিস্থিতির অবনতি

নিউজ ডেস্ক




মহামারি করোনাভাইরাসের এই সংকটকালে ব্যবসায়ীদের কথা চিন্তা করে মানবাধিকারের দেশ ইতালিতে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয় সরকার।

বিগত ৪ মাস করোনা পরিস্থিতি কিছুটা শিথিলে আসলে খোলা রাখার অনুমতি পান ব্যবসায়ীরা। এ সময় বাধ্যতামূলক মাস্ক ও সামাজিক দূরত্ব নিশ্চিতসহ বেশ কয়েকটি শর্ত দেয়া হয় ব্যবসা প্রতিষ্ঠান খোলার ক্ষেত্রে।


কিন্তু মাত্র কয়েক মাসে ধীরে ধীরে পাল্টে যাচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানের রূপ। করোনার ঝুঁকিতেও সামাজিক দূরত্ব না মেনে ব্যবসা প্রতিষ্ঠানে ভিড় করছেন ক্রেতারা।

আবার ব্যবসায়ীরাও সঠিক সুরক্ষার ব্যবস্থা রাখলেও মানছেন না ক্রেতারা। এতে বেড়ে যাচ্ছে করোনার ঝুঁকি। আর তাই আবারও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইতালি প্রশাসন।

ইতিমধ্যে রাজধানী রোমের প্রাণকেন্দ্র পিয়াচ্ছা ভিত্তোরিও সহ বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারায় বেশ কয়েকটি ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ইতালিয় প্রশাসন।

ইতালিতে বর্তমানে জরুরি অবস্থা জারি করে ইতালিয় সেনাবাহিনীসহ স্পেশাল পুলিশ, কেরাবিনেরিসহ প্রশাসনের বিভিন্ন ফোর্স টিম গঠন করে মানুষকে সতর্কভাবে চলাফেরার জন্য মাঠে কাজ করার অনুমতি দিয়েছে সরকার।