সোমবার, ২৬ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ



এমসি কলেজ শিক্ষকদের রুম দখলে রেখেছিলো ছাত্রলীগ নেতারা

নিউজ ডেস্ক




সিলেটের এমসি কলেজের হোস্টেলে শিক্ষকদের জন্য বরাদ্দকৃত রুম নিজেদের দখলে রেখেছিলেন তরুণীকে গণধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্রলীগের নেতাকর্মীরা। দীর্ঘদিন থেকে এসব নেতাকর্মীরা শিক্ষকদের রুম দখলে রাখলেও কলেজের পক্ষ থেকে নেয়া হয়নি জোরালো কোনো পদক্ষেপ। শুধুমাত্র শাহপরান (রহ.) থানা পুলিশকে জানানোতেই সীমাবদ্ধ ছিলো রুম উদ্ধারের কার্যক্রম।


তবে সিলেট এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ বলেন, আমরা শিক্ষকদের রুম দখলের বিষয়টি জানতে পেরে শাহপরান (রহ.) থানা পুলিশকে অভিহিত করি। এছাড়া রুমে গ্যাস সংযোগ বন্ধ করে দেই আমরা। এর বাইরে আমাদের আর কিছু করার ছিলো না।

তিনি আরও বলেন, অভিযুক্তরা সবাই কলেজের সাবেক ছাত্র। এজন্য আমরা কলেজ থেকে তাদের বিরুদ্ধে একাডেমিক কোনো ব্যবস্থা নিতে পারছি না। তবে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিযুক্ত ছাত্রদের সনদ বাতিলের সুপারিশ করবো।

অন্যদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (মিডিয়া) জ্যোর্তিময় সরকার পিপিএম বলেন, পুলিশের কাছে যদি কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো অভিযোগ করে থাকেন। আর পুলিশ যদি কোনো পদক্ষেপ না নেয় তাহলে কার গাফলতি আছে বিষয়টি খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে সিলেট এমসি কলেজের হোস্টেলে এক তরুণীকে গণধর্ষণ করেছে মহানগর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। অভিযুক্ত এসব কর্মীরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী বলে জানা গেছে।

এদিকে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিত ওই তরুণীর স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলো- এমসি কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর, শাহ রনি, অর্জুন, মাহফুজ, রবিউল ও তারেক।

এদিকে সিলেট এমসি কলেজের হোস্টেলে এক তরুণীকে ধর্ষণের দায়ে অভিযুক্ত ছাত্রলীগ কর্মী সাইফুরের রুম থেকে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।


শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে পুলিশ বাদী হয়ে সাইফুরকে আসামি করে অস্ত্র আইনে এ মামলা দায়ের করে। সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরান (রহ.) থানার ওসি আব্দুল কাইয়ুম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার দিবাগত রাত ২ টার দিকে হোস্টেলে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করে। অভিযানে একটি বিদেশি পিস্তল, চারটি রামদা, দুটি লোহার পাইপ উদ্ধার করা হয়।