শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ



Sex Cams

একজন শিক্ষা দরদী শাহবাজপুরের মিজানুর রহমান মালিক




আব্দুল হালিম :: ক্ষণজন্মা শিক্ষা দরদী এক মানুষের নাম মিজানুর রহমান মালিক। বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরের ভূগা গ্রামে বেড়ে ওঠা মিজানুর রহমান মালিক এবং তাঁর পরিবারের পক্ষ থেকে দান করা প্রায় ১১৬ শতাংশ ভূমির ওপর প্রতিষ্ঠিত হয়েছে এই এলাকার একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান শাহবাজপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়। যে ভূমির বর্তমান বাজার মূল্য প্রায় কোটি টাকার ওপরে।

শাহবাজপুরের নারী শিক্ষা উন্নয়নের মাইলফলক সৃষ্টিকারী যুক্তরাজ্য প্রবাসী মিজানুর রহমান মালিক ফার্স্ট ওয়ার্ল্ডে বসবাস করেও শিকড়ের টান কখনও ভুলেননি। প্রচার বিমুখ মিজানুর রহমান মালিক ভাই প্রায়ই মুঠোফোনে আমারে কাছে তাঁর অভিব্যক্তি প্রকাশ করেন। যিনি নীরবে অসংখ্য মানুষকে বছরের পর বছর সাহায্য সহযোগিতা করে আসছেন। অনেক মসজিদ ও বিভিন্ন প্রতিষ্ঠানে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।


সেদিন তিনি আমাদের এলাকায় একটি মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। যা সাধারণ শিক্ষায় নারী সমাজকে এগিয়ে নেওয়ার পাশাপাশি একটি মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করে ইসলামী শিক্ষা প্রসারে এলাকার নারী শিক্ষা উন্নয়নের মাধ্যমে এক যুগান্তকারী পদক্ষেপ সৃষ্টি করবেন বলে আশা রাখছি।

ব্যক্তিগত জীবনে দুই কন্যা সন্তানের জনক মিজানুর রহমান মালিক ভাই তাঁর দুই মেয়েকেও উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেছেন। আমি তাঁর পরিবারের সু-স্বাস্থ্য এবং সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি।