শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ



মৌলভীবাজারে শ্রদ্ধা ও ভালোবাসায় সৈয়দ মহসীন আলীকে স্মরণ

নিউজ ডেস্ক




মৌলভীবাজারে শ্রদ্ধা ও ভালোবাসায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) এ উপলক্ষে সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন, পারিবারিক ও দলীয়ভাবে নানা কর্মসূচি পালন করা হয়।

দুপুর সাড়ে ১২টায় সৈয়দ শাহ মোস্তফা (র:) এর মাজার প্রাঙ্গণে সৈয়দ মহসীন আলীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন, পরিবারে সদস্য, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের ন‌ওশের আলী খোকন, সৈয়দ সলমান আলী, সৈয়দা জেরিন আক্তার, সৈয়দা সাবরিনা শারমিন প্রমুখ।


পরে দরগাহ মসজিদে তার রুহের মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে। বাদ জোহর মিলাদ মাহফিল শেষে গরিব ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন মসজিদেও দোয়া, মিলাদ ও শিরনি বিতরণ করেন মরহুমের অনুসারীরা।

এ বছর মৌলভীবাজার শহরের বেরীপাড়স্থ দর্জীমহলে সৈয়দ মহসীন আলীর বাড়িতে কোভিড-১৯ এর কারণে কোনো অনুষ্ঠান আয়োজন করা হয়নি বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, সৈয়দ মহসীন আলী মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য, মৌলভীবাজার পৌরসভায় পর পর ৩ বার নির্বাচিত চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্বপালন করেছেন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।