শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ



Sex Cams

সাতছড়িতে ছাড়া হলো ৩০টি অজগরের বাচ্চা

নিউজ ডেস্ক




হবিগঞ্জ জেলার চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হলো শ্রীমঙ্গল বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনে জন্ম নেয়া ৩০টি অজগর ছানা। একই সাথে চিকিৎসায় সুস্থ হওয়া আরো ১৪টি প্রাণিও অবমুক্ত করা হয় এ অরণ্যটিতে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব এ তথ্য নিশ্চিত করে জানান, বিকেলে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কর্মকর্তা মো. রেজাউল করিম প্রাণিগুলোকে অবমুক্ত করেন।


প্রাণিগুলোর মধ্যে রয়েছে— ৩০টি অজগর ছানা, একটি বড় অজগর, ৪টি বন বিড়াল, ২টি লজ্জাবতী বানর, একটি মেছো বিড়াল, ৩টি বাদামী বানর, দুইটি সবজু বুড়াল সাপ ও একটি তক্ষক।

তিনি জানান, অজগরের ৩০টি বাচ্চা তাদের প্রতিষ্ঠানে ডিম থেকে ফুটে প্রায় ছয় মাস আগে। বিভিন্ন প্রক্রিয়া শেষে এগুলোকে সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত হয়েছে। এছাড়া বাকি ১৪টি প্রাণি বিভিন্ন স্থান থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। বেশ কিছুদিন চিকিৎসা দিয়ে এগুলোকে অবমুক্ত করা হলো।

এ সময় উপস্থিত ছিলেন সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. মোতালেব হোসেন, বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল, জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।