রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ



নেত্রকোনায় ট্রলারডুবি: ধর্মপাশার আরও ২ জনের লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট




নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে ট্রলারডুবিতে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের ইনাতনগর গ্রামের আরও দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ১২ জনের লাশ উদ্ধার করা হলো।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে ধর্মপাশা উপজেলার হলদির হাওর থেকে রতন মিয়া (৩৫) ও একই হাওরের অন্য অংশ থেকে বেলা আড়াইটার দিকে মনিরা আক্তারের (৫) মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা।


রতন মিয়া সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের ইনাতনগর গ্রামের আব্দুল হান্নান অরফে আবু মিয়ার ছেলে এবং মনিরা আক্তার একই গ্রামের আব্দুল ওয়াহাবের মেয়ে। ওই দুর্ঘটনায় রতন ও মনিরাসহ ধর্মপাশার ইনাতনগর গ্রামের ৯ জনের মৃত্যু হয়েছে।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন লাশ উদ্ধারের খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

গত বুধবার মধ্যনগর বাজার ঘাট থেকে সকাল ৭টা ২০ মিনিটে একটি যাত্রীবাহী ট্রলার ৩৫/৪০ জন যাত্রী নিয়ে নেত্রকোনার ঠাকুরাকোনার দিকে রওনা দেয়। সকাল সাড়ে নয়টার দিকে কলমাকান্দা উপজেলার বড়কাপন ইউনিয়নের রাজনগর গ্রামের সামনে গুমাই নদীতে গেলে বিপরীত দিক আসা একটি বাল্কহেড নৌকার সঙ্গে যাত্রীবাহী ট্রলারটির সংঘর্ষ হলে সঙ্গে সঙ্গে ট্রলারটি ডুবে যায়।

ট্রলারডুবিতে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের ইনাতনগর গ্রামের ৩ নারী ও ৪ শিশুসহ ১০ জনের লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে একই উপজেলার পাইকুরাটি ইউনিয়নের জামালপুর গ্রামের দুজন ও নেত্রকোনার মেদনী গ্রামের একজন রয়েছে। এ ঘটনায় রতন মিয়া ও মনিরা আক্তার নিখোঁজ ছিলেন।