রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ



বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র কার্যকরী পরিষদের সভা ও দোয়া মাহফিল

সংবাদ বিজ্ঞপ্তি




বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র কার্যকরী পরিষদের সভা ও এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ আগস্ট বুধবার ও নর্থ লন্ডনের একটি রেস্টুরেন্টে সংগঠনের প্রধান উপদেষ্টা ফয়জুর রহমান ফৈয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার প্রথম পর্বে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ও মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিনের সুস্থতা এ দীর্ঘায়ু কামনা এবং সদ্য প্রয়াত মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিজুর রহমান, বড়লেখার সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলাম, সংগঠনের প্রেস ও পাবলিসিটি সেক্রেটারি মিনহাজুল আলম মামুনের পিতা মরহুম আব্দুর রহিম মাষ্টার, সংগঠনের জয়েন্ট সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি কোয়েল আহমেদের পিতা মরহুম মাওলানা রফিক আহমদ(কলা মিয়া), সাবেক চেয়ারম্যান ও শিক্ষক মুচ্ছব্বির আলী, সাবেক শিক্ষক তবারক আলী, ছাত্রনেতা লোকমান হেসেনের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


দোয়া পরিচালনা করেন এফ আর মহি সুন্নাহ একাডেমি ও গোয়ালটা বাজারে আয়েশা সিদ্দিকা (রা.) ও নেকরুজা খাতুন মহিলা একাডেমির প্রতিষ্ঠাকালীন দাতা ফয়জুর রহমান।

দ্বিতীয় পর্বে বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র সভাপতি সুহেল রহমানের সভাপতিত্বে ও সলিসিটর আবুল কালাম রুকনের উপস্থপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আপ্তাব আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন দাতা সংগঠনের উপদেষ্টা জালাল উদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে বিলেতে সবক’টি সংগঠনকে এক হয়ে সামাজিক কাজ করে যাওয়ার আহবান জানান এবং বিলেতে আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশী ক্যালচারের সাথে সম্পৃক্ত করতে তাদের উৎসাহ উদ্দীপনা দেওয়ার আহবান জানান। তিনি বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র সকল সামাজিক কর্মকাণ্ডে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গান্ধী রেস্টুরেন্ট এর সত্বাধীকারী ও সংগঠনের উপদেষ্টা বাবু শ্রীপদ দাস, বড়লেখা ফুটবল ক্লাব ইউকে’র সভাপতি ও সংগঠনের উপদেষ্টা শাহাব উদ্দিন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি অধ্যাপক সফিকুল হক স্বপন, সাংবাদিক কায়সারুল ইসলাম সুমন, ফখরুল আলম, ফরিজ আলী, ইউসুফ জাকারিয়া খান, সলিসিটর সালাহ উদ্দীন সুমন, সেলিম আহমদ, এলাইছ আহমেদ, আব্দুল মানিক, সাংবাদিক মিনহাজুল আলম মামুন, সালাহ উদ্দীন এনাম, পারুল আহমেদ, ফয়সল উদ্দিন, আব্দুল আহাদ, আবু রহমান প্রমুখ।

সভায় অন্যান্যের উপস্থিত ছিলেন কয়েছ আহমেদ, রুবেল হেসেন, জাহাঙ্গীর হোসেন, শাহাজান মিয়া, জিল্লুর রহমান, সায়েল মিয়া প্রমুখ।


সভায় বক্তারা গত ১৯ মার্চ কোভিড-১৯ এর লকডাউনের সময় বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৬৫০ পরিবারকে ঈদ উপহার বিতরণে বিলেতে যারা আর্থিকভাবে সাহায্য সহযোগিতা করছেন এবং বড়লেখায় প্রধান সমন্বয়কারী ও উপদেষ্টা বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সুয়েব আহমেদ, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান, থারা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, পৌর মেয়র কামরান চৌধুরী, প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সিনিয়র সাংবাদিক লিটন শরীফসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের সকল স্বেচ্ছাসেবীগণ এবং মূল তত্ত্বাবধানকারী মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য হামিদুর রহমান সিপলু ও বড়লেখা পৌরসভার কমিশনার কবির আহমেদসহ বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র শুভাকাঙ্ক্ষীদের ভূয়সী প্রশংসা করেন।