শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ



বড়লেখায় ভূতুড়ে বিদ্যুৎ বিল: অবশেষে তদন্তে পিডিবি

নিজস্ব প্রতিবেদক




মৌলভীবাজারের বড়লেখায় বিদ্যুৎ গ্রাহকদের ভূতুড়ে বিলসহ বিভিন্ন সমস্যার লিখিত অভিযোগ দেওয়ার ৪০ দিন পর অবশেষে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) অভিযোগগুলো তদন্তে নেমেছে।


গতকাল রোববার লাতু এক্সপ্রেসসহ বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হলে কর্তৃপক্ষের টনক নড়ে। পিডিবির নির্বাহী প্রকৌশলীর নির্দেশে উপ-সহকারী প্রকৌশলী আনছারুল কবির শামীমের নেতৃত্বে গ্রাহকদের সমস্যা সমাধানের লক্ষে সোমবার বিকেলে ৭ সদস্যের একটি টিম সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সহস্রাধিক পিডিপি’র বিদ্যুৎ গ্রাহক ভুতুড়ে বিলের হয়রানি বন্ধের দাবীতে গত ২৯ জুন পিডিবি’র নির্বাহী প্রকৌশলীর নিকট লিখিত অভিযোগ দেন। কিন্তু দীর্ঘদিনেও কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো পরের মাসে আবারো ভূতুড়ে বিল দেয় পিডিবি। আগস্ট মাসেও ভূতুড়ে বিলের আশঙ্কায় ছিলেন নিরীহ বিদ্যুৎ গ্রাহকরা।

গ্রাহকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে এ নিয়ে লাতু এক্সপ্রেসসহ বিভিন্ন গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশ হলে কর্তৃপক্ষ অভিযোগ তদন্তে তৎপর হয়ে উঠে।


পিডিবির সাব-এসিসটেন্ট ইঞ্জিনিয়ার আনছারুল কবির শামীম জানান, গ্রাহকদের দুর্ভোগ সংক্রান্ত একটি সংবাদ পত্রিকায় প্রকাশিত হওয়ায় নির্বাহী প্রকৌশলী সামস বিন আরেফীনের নির্দেশে গ্রাহকদের সমস্যা চিহ্নিত করতে তার নেতৃত্বে ৭ সদস্যের একটি দল সরেজমিনে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছেন।