রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ



সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ৮ হাজারের পথে, মৃত্যু ১৪৬

নিজস্ব প্রতিবেদক




সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। গত ৫ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হওয়ার পর আজ শনিবার (০১ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৯১৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ২৫৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৯৩ জন, হবিগঞ্জে ১ হাজার ১৮১ জন এবং মৌলভীবাজারে ৯৮৬ জন রয়েছেন।


এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০৮ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় আরও ১০৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৬৩ জন, সুনামগঞ্জের ২১ জন এবং হবিগঞ্জের ২১ জন। আর এই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৫০ জন। তবে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে কেউ মারা যাননি।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। এ পর্যন্ত সিলেট বিভাগের ৩ হাজার ৫১৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১০৯০, সুনামগঞ্জে ১০৩৫, হবিগঞ্জে ৭১৯, মৌলভীবাজারে ৫৭১ জন।


করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ১৫৫ জন। এরমধ্যে ১৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।