শুক্রবার, ৭ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ



লাউয়াছড়ায় অক্টোবর পর্যন্ত জনসমাগম বন্ধ রাখার সুপারিশ

নিউজ ডেস্ক




জীব বৈচিত্র্যে ভরপুর মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় অবস্থিত লাউয়াছড়া জাতীয় উদ্যানসহ বিভিন্ন উদ্যানে পরিবেশ, জীববৈচিত্র্য রক্ষা ও বনজ সম্পদ উন্নয়নের স্বার্থে আগামী অক্টোবর পর্যন্ত জনসমাগম বন্ধ রাখার সুপারিশ করা হয়েছে।


রোববার (২৬ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার, দীপংকর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, মো. রেজাউল করিম বাবলু এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন এতে অংশ নেন।

বৈঠকে খসড়া ‘বন সংরক্ষণ আইন—২০২০’, একাদশ জাতীয় সংসদের পরিবেশ, করোনাকালীন সময়ে বাঘ, হাতি ও ডলফিনের মৃত্যু সম্পর্কে স্ব স্ব দপ্তরের এবং সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে পাহাড় কাটার যে ঘটনা ঘটেছে সে বিষয়ে পরিবেশ অধিদপ্তরের বক্তব্য নিয়ে বিস্তারিত আলোচনা হয়।


বৈঠকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষকসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।