সোমবার, ১০ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ



সিলেটে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়ালো, মৃত্যু ৮৪

নিজস্ব প্রতিবেদক




সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। গত ৫ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হওয়ার পর আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৬ জন।


স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগের আক্রান্তের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ৭৩৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬৯ জন, হবিগঞ্জে ৭২২ জন এবং মৌলভীবাজারে ৫০৬ জন।

এছাড়া এ পর্যন্ত মারা গেছেন ৮৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৬ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৫ জন রয়েছেন।

২৩১ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৯০ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ৭০ জন ও মৌলভীবাজারে ২২ জন।

সিলেট বিভাগে ১ হাজার ৬২৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৪৯১ জন, সুনামগঞ্জের ৫৭৫ জন, হবিগঞ্জের ২৯৫ জন ও মৌলভীবাজার জেলার ২৬৪ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৪১ জনকে।

শুক্রবার (০৩ জুলাই) একদিনে সিলেট বিভাগে ১০৯ জনের জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫৭ জন সিলেট জেলার এবং ৩২ জন সুনামগঞ্জের বাসিন্দা।

এছাড়া ঢাকার ল্যাব থেকে সিলেটের আরো ২০ জনের করোনা সনাক্ত আসে। এরমধ্যে কোন জেলার কতজন, তা নিশ্চিত হওয়া যায়নি।

শুক্রবার (০৩ জুলাই) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্তদের ৬ জন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার, বাকিরা সব সিলেট মহানগর ও সদর এলাকার।
এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

অন্যদিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের (জিইবি) পিসিআর ল্যাবে ৩৬ করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৩ জুলাই) শাবির ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।


আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জের ৩২ জন ও সিলেটের ৪ জন রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন শ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।