সোমবার, ১০ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ



সিলেটের দুই ল্যাবে ৮৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক




সিলেট বিভাগে নতুন করে আরও ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৩ জুলাই) ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।


সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।শুক্রবার (৩ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় তাদের করেনা পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৩৮ জন, জৈন্তাপুর উপজেলার একজন, গোলাপগঞ্জ উপজেলার ৬ জন। এছাড়া বিভিন্ন হাসপাতালে ভর্তি সুনামগঞ্জের ৭ জন ও মৌলভীবাজারের ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া করোনায় আক্রান্তদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা, সিলেট জেলা ও মহানগর বিএনপির সাবেক সভাপতি প্রবীন নেতা এমএ হক রয়েছেন। শুক্রবার (৩ জুলাই) সকাল ১০টায় সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান তিনি। করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয় বৃহস্পতিবার।

এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

অন্যদিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের (জিইবি) পিসিআর ল্যাবে ৩৬ করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (০৩ জুলাই) শাবির ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।


আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জের ৩২ জন ও সিলেটের ৪ জন রয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন শ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।