শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ



বড়লেখায় করোনা মুক্ত হলেন আরও ১২ জন

নিজস্ব প্রতিবেদক




মৌলভীবাজারের বড়লেখায় আরও ১২ জনকে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) রাতে উপজেলা উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ইতিমধ্যে তাদের ছাড়পত্র দিয়েছে। সুস্থ হওয়া ব্যক্তিদের বাড়ি উপজেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে। এ নিয়ে উপজেলায় করোনামুক্ত হলেন ২০ জন।

এদিকে সর্বশেষ গত ২৫ জুন বড়লেখা পৌরসভার মাইজপাড়া এলাকায় এক কিশোরীর (১৬) দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ৪৪ জনে। এরপর থেকে উপজেলা নতুন করে আর কারো করোনাভাইরাস শনাক্ত হয়নি।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস মঙ্গলবার (৩০ জুন) রাতে বলেন, উপজেলায় আরও ১২ জন করোনা আক্রান্ত ব্যক্তি করোনামুক্ত হয়েছেন। ইতিমধ্যে তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। তাদের শরীরে করোনার কোনো উপসর্গ নেই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কোয়ারেন্টিনে ১৪ দিন থাকার পর যদি কারো শরীরের করোনার কোনো উপসর্গ না থাকে তবে তাকে করোনামুক্ত ঘোষণা করা যাবে। কারণ নির্দিষ্ট সময় অতিবাহিত হবার পর আক্রান্ত ব্যক্তির মাধ্যমে করোনা ছড়ানোর ঝুঁকি থাকে না।

তিনি বলেন, আক্রান্ত অন্যরা বাসা-বাড়িতে আইসোলোশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের জ্বর কমেছে। তবে কয়েকজনের কাশি রয়েছে। সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। তিনি জানান, নতুন করে আর কারো করোনা শনাক্ত হয়নি। এ পর্যন্ত ৪৪জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন পুরোপুরি সুস্থ হয়েছেন।