শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ



Sex Cams

                    চাইলে বিজ্ঞাপন দিতে পারেন

করোনা: কুলাউড়া হাসপাতালের চিকিৎসা সেবা সাময়িক বন্ধ ঘোষণা
ডেস্ক রিপোর্ট

ডেস্ক রিপোর্ট



বিজ্ঞাপন

মৌলভীবাজারের কুলাউড়ায় নতুন করে আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সকালে ঢাকা ল্যাবে তাদের করোনা পজেটিভ আসে।

এর মধ্যে মধ্যে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-স্টাফসহ ৮ জন, কুলাউড়া পৌরসভার বিছরাকান্দি এলাকার ১ জন, সুনাপুর এলাকার ১ জন ও আহমেদাবাদ এলাকার ১ জন রয়েছেন। এ নিয়ে মোট ৮৯ জন আক্রান্তের মধ্যে ৫৩ জন সুস্থ হয়ে করোনামুক্ত হয়েছেন। এছাড়া আরও ৩৩ জনের রিপোর্ট অপেক্ষাধীন রয়েছে।


হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৪ জুন করোনাভাইরাসের নমুনা উপসর্গের ৩২ জন রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকা ল্যাবে প্রেরণ করা হয়। এর মধ্যে মঙ্গলবার (৩০ জুন) ৩২ জনের মধ্যে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-স্টাফসহ ১১ জনের নমুনা পজেটিভ এসেছে।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা.নুরুল হক জানান, কুলাউড়া হাসপাতালে ডাক্তার, নার্স, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারসহ (সেকমো) ৮ জনের করোনা পজেটিভ আসায় আজ মঙ্গলবার (৩০ জুন) থেকে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সেবা ছাড়া অন্যান্য ধরণের চিকিৎসা সেবা ১ সপ্তারের জন্য সাময়িক বন্ধ রাখা হয়েছে। করোনা প্রতিরোধে জনগণের সুরক্ষার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, আগামী ৬ জুলাই সোমবার থেকে হাসপাতালের জরুরি চিকিৎসা সেবাসহ সকল ধরণের চিকিৎসা সেবা কার্যক্রম পুনরায় শুরু করা হবে। এরই মধ্যে হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করে স্বাস্থ্যবিধি উপযোগী করে তোলা হবে। তিনি জানান, জনস্বার্থে মাঠ পর্যায়ের ইপিআই কার্যক্রমসহ সকল কমিউনিটি ক্লিনিক খোলা রেখে চিকিৎসা সেবা কার্যক্রম চালু থাকবে।