বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ



ফেঞ্চুগঞ্জে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ২

বিশেষ প্রতিবেদক




সিলেটের ফেঞ্চুগঞ্জে তুচ্ছ ঘটনায় আব্দুল আজিজ ওরফে নাজিম (৩৮) নামের এক বাক-প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনার ১২ ঘণ্টার মধ্যে খুনের সাথে সরাসরি প্রধান দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।


পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (২১ মে) বেলা ১১টার দিকে ফেঞ্চুগঞ্জ থানার ৪নং উত্তর কুশিয়ারা ইউনিয়নের কটালপুর বাজারে কুতুব মার্কেটের সামনে জন্মগতভাবে বাক প্রতিবন্ধী আবদুল আজিজ ওরফে নাজিম (৩৮) এর সাথে কথা কাটাকাটি হয় ওই এলাকার নেছার আলী ও সেবুল মিয়ার।

এক পর্যায়ে নেছার এবং সেবুল মিলে নাজিমকে কাঠ দিয়ে বেধরক মারধর করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে মারা যান প্রতিবন্ধী নাজিম।

নির্মম এ ঘটনার পরপরই পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামিদের গ্রেফতারের জন্য নির্দেশনা দেন।

পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার (২২ মে) বিকেলে ফেঞ্চুগঞ্জের কটালপুর বাজার থেকে আসামি সেবুলকে এবং সন্ধা ৬টার দিকে গোলাপগঞ্জ থানার হাওরতলা এলাকা থেকে আসামি নেছারকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নেছার কটালপুর কোনাপাড়া এলাকার মনির আলীর ছেলে এবং সেবুল একই গ্রামের মৃত তরমুজ আলীর ছেলে। আলোচিত এ খুনের ঘটনায় শুক্রবার রাতে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে।


এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান জানান, ফেঞ্চুগঞ্জের কটালপুরে এক বাক-প্রতিবন্ধী যুবককে পিটিয়ে খুনের ঘটনায় পুলিশ সুপার মহোদয়ের কঠোর নির্দেশের প্রেক্ষিতে ঘটনায় জড়িত মূল দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এজাহারের প্রেক্ষিতে অন্য আসামিদের দ্রুত গ্রেফতার করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।